কঠোর স্বাস্থ্যবিধি মেনে ১৯ মার্চেই হচ্ছে ৪১তম বিসিএস পরীক্ষা

৪১ তম বিসিএস পরীক্ষা নেওয়ার তারিখ নির্ধারণ করে সিদ্ধান্তে অটল রয়েছে পাবলিক সার্ভিস কমিশন (পিএসসি)। সরকারি চাকরিপ্রার্থীদের একটি অংশ এই পরীক্ষা পেছানোর দাবি জানিয়ে আসছিলো। পিএসসি জানিয়েছে, পূর্ব ঘোষণা অনুযায়ী ১৯ মার্চেই ৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত রয়েছে। এখন পর্যন্ত পরীক্ষা পেছানোর কোনো চিন্তা ভাবনা নেই।

পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন আজ সোমবার (১৫ মার্চ) গণমাধ্যমকে বলেন, কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী কঠোর স্বাস্থ্যবিধি অনুসরণ করে ১৯ মার্চ এই পরীক্ষা নেওয়া হবে। এখন পর্যন্ত এই সিদ্ধান্তই আছে।

দেশে করোনাভাইরাসের সংক্রমণের হার ঊর্ধ্বমুখী হওয়ায় এই পরীক্ষার তারিখ পেছানোর দাবিতে আজ রাজধানীর শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে মানববন্ধন করেছে ৪১তম বিসিএসের পরীক্ষার্থীদের একটি অংশ৷ তাদের দাবি, ৪১তম বিসিএস পরীক্ষার তারিখ পিছিয়ে বিশ্ববিদ্যালয়-কলেজের হল খোলা ও করোনার টিকা কার্যক্রমের সঙ্গে সমন্বয় করে পুনঃ নির্ধারণ করতে হবে। সাড়ে ১১টা থেকে দেড়টা পর্যন্ত হওয়া মানববন্ধনে অংশ নেন ৪১তম বিসিএসের কিছুসংখ্যক পরীক্ষার্থী । তাদের দাবি, তাদের সঙ্গে অনেক পরীক্ষার্থীর সমর্থন রয়েছে৷

তবে পিএসসির যুক্তি হলো, এমনিতেই ৪টি বিসিএসের জট লেগেছে। এ ছাড়া এই পরীক্ষাটি শুধু ঢাকায় অনুষ্ঠিত হবে না। দেশের বিভিন্ন এলাকায় হবে। স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে পরীক্ষাটি নেওয়া হবে। সার্বিক দিক বিবেচনায় কমিশন পরীক্ষাটি নির্ধারিত সময়ে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এবার ৪১তম বিসিএসে আবেদন করেছেন প্রায় পৌনে ৫ লাখ চাকরিপ্রার্থী।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here