ওয়ানডেতে প্রথম উইকেট শিকার করেন রাহী। ত্রিদেশীয় সিরিজে লিগ পর্বের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপজ্জনক ব্যাটসম্যান অ্যান্ড্রু বালবিরনিকে ফেরালেন রাহী। ২০ রানে তাকে মুশফিকুর রহিমের ক্যাচ বানান এই পেসার।
ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গত সোমবার ওয়ানডে অভিষেক ঝলমলে হয়নি আবু জায়েদ রাহীর। বল হাতে বেশ খরুচে ছিলেন তিনি, পাননি একটি উইকেটও।

এর আগে প্রস্তুতি ম্যাচের সেঞ্চুরিয়ান জেমস ম্যাককলামকে মাঠ ছাড়া করেন রুবেল হোসেন। ‘এ’ দলের হয়ে ১০২ রান করা এই আইরিশ ওপেনার বাংলাদেশের বিপক্ষে মাত্র ৫ রান করে বিদায় নিলেন। ১০ বলে একটি চারের ইনিংস খেলে লিটন দাসকে ক্যাচ দেন তিনি। চতুর্থ ওভারে ৩১ রানের উদ্বোধনী জুটি ভাঙেন রুবেল।

নিয়ম রক্ষার ম্যাচ হলেও লিগ পর্বের শেষ ম্যাচটিকে গুরুত্বের সঙ্গে নিয়েছে টাইগাররা। এই ম্যাচে আইরিশদের হারিয়ে ফাইনালের প্রস্তুতিটাও সেরে রাখতে চায় মাশরাফি বাহিনী। হেসে খেলে ওয়েস্ট ইন্ডিজকে হারানোর পর ক্রিকেটপ্রেমীরা ভাবছে আয়ারল্যান্ডকে হারানো আর এমন কী? কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় ম্যাচে তিনশোর বেশি রান ‍তুলে আইরিশরা তাদের ব্যাটিং সামর্থ্যের প্রমাণ দিয়েছে। এই অবস্থা ম্যাচটি যে সহজ হবে না, তা বলাই যায়! যদিও দুই দলের পরিসংখ্যানে বাংলাদেশই এগিয়ে। ওয়ানডেতে দুই দল মুখোমুখি হয়েছে ১০ বার। যার ৬টিতে জিতেছে বাংলাদেশ, ২টি আয়ারল্যান্ড। অন্যটি দুটি ম্যাচ পরিত্যক্ত হয়েছে।

তবে আজকের ম্যাচে জয় পরাজয় ছাপিয়ে বাংলাদেশের সামনে ম্যাচটি হয়ে দাঁড়িয়েছে পরীক্ষা-নিরিক্ষার ম্যাচ হিসেবে। বিশ্বকাপের আগে সবাইকে ম্যাচ খেলার সুযোগ দিতে এ ম্যাচে পরিবর্তন এসেছে। সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমানকে বিশ্রাম দেওয়া হয়েছে। তামিম ইকবালের সঙ্গে উদ্বোধনী জুটি গড়বেন লিটন দাস। মোসাদ্দেক হোসেন ও ‍রুবেল হোসেনের সঙ্গে ফিরেছেন চোট কাটিয়ে ওঠা মোহাম্মদ সাইফউদ্দিন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here