এইচএসসি পরীক্ষা স্থগিত

ফাইল ফটো

প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে আসন্ন মাধ্যমিক (এইচএসসি) ও সমমান পরীক্ষা স্থগিত করা হয়েছে। রোববার (২২ মার্চ) বিকেলে শিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা যায়।

আগামী এপ্রিলের প্রথম দিকে পরীক্ষাটির পরবর্তী তারিখ জানানো হবে বলে নিশ্চিত করেছে সূত্রটি।

এর আগে প্রবেশপত্র বিতরণ কার্যক্রম স্থগিত করে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ড। রোববার ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস এম আমিরুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ঢাকা শিক্ষা বোর্ডের অধীনস্থ সব কলেজ ও জেলা প্রশাসকের কাছে এরই মধ্যে এই নির্দেশনা পাঠানো হয়েছে। এতে বলা হয়েছে, ২০২০ সালের এইচএসসি পরীক্ষার্থীদের প্রবেশপত্র বিতরণ কার্যক্রম ২৮শে মার্চ পর্যন্ত অনিবার্য কারণে স্থগিত করা হল। পরীক্ষার্থীদের নিজ বাসায় থেকে পরীক্ষার প্রস্তুতি নেয়ার অনুরোধ করা হয়েছে।

এদিকে করোনা ভাইরাসের কারণে ১লা এপ্রিল থেকে এইচএসসি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা পেছানোর জন্য নীতিগত সিদ্ধান্ত নিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।

কমিটির পক্ষ থেকে পরীক্ষা পেছানোর প্রস্তাব আজ শিক্ষা মন্ত্রণালয়ে জমা দেয়া হয়েছে। আগামীকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে মন্ত্রিসভার নিয়মিত সভায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে। তবে পরীক্ষা পেছানোর বিষয়ে প্রাথমিকভাবে সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সূত্রটি জানায়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here