ঈদেও সিনেমা হল বন্ধ থাকবে

ঈদুল ফিতরেও বন্ধ থাকছে দেশের সিনেমা হল। করোনাভাইরাসের সংক্রমণের আশঙ্কায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সাধারণ ছুটিকে ঘিরে গত মার্চে প্রেক্ষাগৃহ বন্ধের সিদ্ধান্ত আসে। তারপর থেকে বন্ধ আছে সব হল। সম্প্রতি ঈদ উপলক্ষে হল খোলা নিয়ে একাধিক পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। এ নিয়ে দফায় দফায় বৈঠকও হয়।

চলচ্চিত্র প্রদর্শক সমিতির জন্য বাণিজ্য মন্ত্রণালয়ের নিয়োগপ্রাপ্ত প্রশাসক আব্দুল আউয়ালের সঙ্গে ১৭ মে আলোচনা হয় হল মালিকদের। সেখানে একটি পক্ষ জানান, পুরোনো ছবি হলেও সিনেমা হল চালু রাখতে চান তারা।

এর প্রেক্ষাপটে সোমবার সরকারের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, ঈদেও বন্ধ থাকবে প্রেক্ষাগৃহ। খবরটি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন প্রদর্শক সমিতির সাবেক নেতা ও মধুমিতা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ।

তিনি বলেন, “আমরা চেয়েছিলাম, পুরোনো ছবি হলেও হলটা যেন চালু থাকে। তবে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় সরকারের তরফ থেকে বন্ধ রাখার নির্দেশ এসেছে। আমরা সে সিদ্ধান্তকে সম্মান জানাই। তাই এবার বাংলাদেশের ইতিহাসে প্রথমবারের মতো ঈদুল ফিতরে সব হল বন্ধ থাকছে।”

চলতি ঈদে মিশন এক্সট্রিম, শান, বিদ্রোহী, মন দেব মন নেব’র মতো তারকাবহুল সিনেমা মুক্তির কথা ছিল। এ ছাড়া ফেব্রুয়ারি-মার্চে মুক্তি প্রতিক্ষীত কিছু ছবিও করোনার কারণে পিছিয়ে গেছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here