ইজতেমা শুরু, যানজটে ভোগান্তি

শুক্রবার কড়া নিরাপত্তার মধ্য দিয়ে শুরু হয়েছে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এই পর্বে অংশ নিয়েছেন মাওলানা সাদ কান্ধলভীর বিরোধী হিসেবে পরিচিত মাওলানা জুবায়েরের অনুসারীরা।

ধর্মীয় মহাসমাবেশটিতে শুধু বাংলাদেশের বিভিন্ন জেলা নয়, বিশ্বের বিভিন্ন দেশ থেকে লাখ লাখ ধর্মপ্রাণ মানুষ সমবেত হয়েছেন। এ কারণে যানবাহনের বাড়তি চাপে যানজট ছড়িয়ে পড়েছে বিভিন্ন এলাকায়।

বিশ্ব ইজতেমার কারণে আজ সকাল থেকেই গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। যানজট ছড়িয়ে পড়েছে রাজধানী ঢাকাতেও।

আজ সকালে রাজধানীর উত্তরা ছাড়াও প্রগতি সরণির রামপুরা পর্যন্ত যানবাহনের ধীরগতি পরিলক্ষিত হয়। এতে অফিসগামী কর্মজীবী মানুষ ও স্কুল-কলেজের শিক্ষার্থীরা চরম বিপাকে পড়েছেন।

একই সময়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যানজটের কারণে ঢাকা-বাইপাস ও ঢাকা-টাঙ্গাইল সড়কেরও যানজট লেগে থাকে। অন্যদিকে যানজট নিরসনে পুলিশের পক্ষ থেকে কাউন্সিলিংয়ের পাশাপাশি বেশ কিছু উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে আব্দুল্লাহপুর জোনের ট্রাফিক ইন্সপেক্টর (টিআই) আতিক বাংলাদেশ জার্নালকে বলেন, আমরা কাউন্সিলিংয়ের পাশাপাশি লিফলেট বিতরণ করছি। মানুষকে বিভিন্ন ধরনের পরামর্শ প্রদান করছি।

বিশ্ব ইজতেমার কারণে আজ সকাল থেকেই গাজীপুরে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ইজতেমার কারণে হঠাৎ করে মহাসড়কে যানবাহনের চাপ বৃদ্ধি পোয়েছে। যানজট নিরসনে ট্রাফিক পুলিশ, হাইওয়ে পুলিশ ও থানা পুলিশ কাজ করছে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here