সিঙ্গাপুরে আরও দুই বাংলাদেশি নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সিঙ্গাপুরের সংবাদমাধ্যম দ্য স্ট্রেইটস টাইমসের একটি প্রতিবেদনে এতথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, ৩৭ ও ৩০ বছর বয়সী দুই বাংলাদেশি নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তারা ‘ওয়ার্ক পাস’ নিয়ে স্লেটার এয়ারস্পেস হাইটসের একটি ওয়ার্কসাইটে কাজ করেন। সিঙ্গাপুরে এখন পর্যন্ত এই ভাইরাসে মোট চারজন বাংলাদেশি আক্রান্ত হয়েছেন।

প্রথমে গত রোববার এক বাংলাদেশি নাগরিক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরপর গত মঙ্গলবার ৩৯ বছর বয়সী আরেক বাংলাদেশি নাগরিক এই ভাইরাসে আক্রান্ত হন।

সিঙ্গাপুর সরকারের তথ্য মতে, দেশটিতে এ পর্যন্ত ৫৮ জনের দেহে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া গেছে। এ সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে।

চীনে মহামারি আকার ধারণ করা করোনাভাইরাস বিশ্বব্যাপী ছড়িয়েছে। এতে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ হাজার ৩৫৭ জন মারা গেছেন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা এক বিবৃতিতে জানিয়েছে, চীনে করোনাভাইরাসের প্রাদুর্ভাব বিশ্বের বাকি দেশগুলোর জন্য ভয়াবহ হুমকি হতে পারে। করোনাভাইরাসের কারণে সৃষ্ট রোগের নাম দেওয়া হয়েছে কোভিড-১৯ (COVID-19)।

নতুন এই ভাইরাস থেকে সৃষ্ট রোগ এখন থেকে কোভিড-১৯ নামেই পরিচিত হবে। ভাইরাসটির নামের CO দিয়ে করোনা, VI দিয়ে ভাইরাস, D দিয়ে ডিজিজ (রোগ) এবং 19 দিয়ে ২০১৯ সালকে নির্দেশ করা হয়েছে। গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো নতুন এই ভাইরাসের উপস্থিতি ধরা পড়ে।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here