‘আগামী ২ বছরের মধ্যে অভিনয় থেকে সরে যাব’

নওয়াজউদ্দিন সিদ্দিকি বলেছেন, এক চরিত্রে যদি একাধিকবার অভিনয় করতে হয়, তাহলে একঘেয়েমি চলে আসবে। আর একঘেয়ে লাগলে দু’বছরের মধ্যে আমি সিনেমা জগত থেকে সরে যাব। এই বলিউড অভিনেতা আরও বললেন, দুই-একটা সিনেমা হিট করলেই অভিনেতা হওয়া যায় না। বরং প্রতিটা ক্ষেত্রে ভিন্ন ভিন্ন চরিত্রে অভিনয় করলেই, অভিনেতার আসল সত্তা বজায় থাকে।

আসলে চরিত্র নিয়ে পরীক্ষা করতে পছন্দ করেন নওয়াজ। তার প্রতিটা কাজ যাতে মানুষের মন ছুঁয়ে যায়, যাতে একবারও তাকে দেখে একঘেয়ে না লাগে, সেই চেষ্টাই সবসময় করেন তিনি। এক সাক্ষাৎকারে নবপ্রজন্মের অভিনেতাদের উদ্দেশ্যে নওয়াজ বলেন, একটা ম্যাচে শতরান করলে, পরের ম্যাচগুলোতেও মন দিয়ে খেলা উচিত। একটা সিনেমা হিট করলে, দুই-তিন বছর ধরে সেই খুশিতে কাটালে ভাল অভিনেতা হয়ে ওঠা যাবে না। প্রতিটা সিনেমাতেই গুরুত্ব দিয়ে কাজ করা উচিত। একজন অভিনেতা হয়ে উঠতে গেলে প্রতিটা চরিত্রই ভীষণ গুরুত্বপূর্ণ, এটা মনে রাখতে হবে।

জটিল চরিত্র পছন্দ নওয়াজউদ্দিন সিদ্দিকির। চরিত্র পছন্দ হলে তবেই পরিচালকদের সঙ্গে কাজ করতে রাজি হন তিনি। এমনকি সিনেমার কাহিনি ভাল না হলেও কিছু যায় আসে না তার। নওয়াজ মানেই সিনেমা প্রেমীদের বাঁধভাঙা উচ্ছ্বাস। বড়পর্দায় পার্শ্ব চরিত্রে অভিনয় করলেও, সকলের মধ্যে বরাবরই আলাদাভাবে নজর কাড়েন তিনি। এমনকি ওটিটি প্ল্যাটফর্মেও আপন মেজাজে ব্যাটিং করছেন তিনি। প্রসঙ্গত লকডাউনের পর ‘সাঙ্গীন’ সিনেমার শ্যুটিংয়ে ব্যস্ত রয়েছেন নওয়াজ।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here