আইপিএল আয়োজনে বিসিআইয়ের তোড়জোড় শুরু

অপেক্ষার অবসান ঘটিয়ে গতকাল সোমবার আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দেওয়ার ঘোষণা দিয়েছে। এরপর থেকেই আইপিএল আয়োজনে তোড়জোড় শুরু করে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সংযুক্ত আরব আমিরাতেই সম্ভবত এই টুর্নামেন্ট হতে যাচ্ছে। আইপিএল আয়োজনের পরবর্তী পদক্ষেপ হিসাবে ভারতীয় বোর্ড দেশটির কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের কাছে আবেদন জানাবে।

প্রটোকল অনুযায়ী ক্রীড়ামন্ত্রণালয়, বিদেশমন্ত্রণায়লকেও এই বিষয়ে জানাতে হবে। তবে এই মুহূর্তে স্বাস্থ্যমন্ত্রণালয়ের সঙ্গে আলোচনা করে কোভিড বিষয়ক সমস্ত সিদ্ধান্ত নিচ্ছে স্বরাষ্ট্রমন্ত্রণালয়। বর্তমান পরিস্থিতিতে ভারতে যে আইপিএল আয়োজন করার সবুজ সংকেত মিলবে না, তা একরকম নিশ্চিত। তবে বোর্ড কর্মকর্তারা মনে করছে, সংযুক্ত আরব আমিরাতে পরিস্থিতি অনেকটাই নিয়ন্ত্রণে। তাছাড়া সেখানকার দুই বিমান সংস্থা এমিরেটস এবং এতিহাদ এয়ারলাইন্স নিয়মিত বিমান পরিষেবা চালু করেছে।

এ বিষয়ে আগামী সপ্তাহেই বোর্ডের কর্মকর্তাদের সঙ্গে সম্ভবত আলোচনায় বসছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বোর্ডের পক্ষ থেকে আপাতত ফ্র্যাঞ্চাইজিদের সঙ্গে যোগাযোগ রক্ষা করা হচ্ছে। জানা গেছে, কলকাতা নাইট রাইডার্স, মুম্বাই ইন্ডিয়ান্স, দিল্লি ক্যাপিটালস এবং রাজস্থান রয়্যালস বেশ কিছুদিন আগে থেকেই আরব আমিরাতে খেলার পরিকল্পনা করে ফেলেছে। তার আগে বোর্ড সমস্ত ক্রিকেটারদের নিয়ে দেশের কোনো গ্রিন জোনে ক্যাম্প করতে চায়।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here