অসহায় মানুষের জন্য ক্রিকেটার রুবেলের ঈদ উপহার

এবার নিজ এলাকায় বাগেরহাটে ৩০০ জন অসহায় মানুষের জন্য ঈদ উপহার দিয়েছেন জাতীয় দলের ক্রিকেটার রুবেল হোসেন।

নিজের ভেরিফাইড ফেইসবুক পেজ থেকে দেওয়া এক পোস্টে বিষয়টি জানিয়েছেন রুবেল। অসহায়দের সহায়তায় বিত্তশালীদেরও এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

“করোনায় সবার মাঝে একটা অদৃশ্য আতঙ্ক কাজ করছে। মানসিক অবস্থা ভালো নেই কারও। এর মাঝে আমাদের প্রিয় উৎসব ঈদ সামনে। বরাবর আমরা যেভাবে ঈদ উদ্‌যাপন করি এবার তেমনটা হচ্ছে না। বিশেষ করে গরিব দুস্থ মানুষের জন্য ব্যাপারটা আরও কঠিন। করোনার কালো অধ্যায়ে তাই সিদ্ধান্ত নিলাম আমি আমার বাগেরহাটে ৩০০ দুস্থ মানুষদের ঈদের দিনটা রঙিন করতে ঈদ উপহার দেব। আমার বিশ্বাস অনেক বিত্তশালীরা সমাজের দুস্থ মানুষদের জন্য ঈদের দিনটা রাঙাতে চাইবেন।”

রুবেল অবশ্য মানবিক সহায়তা চালিয়ে যাচ্ছেন অনেক আগে থেকেই। দেশে লকডাউন শুরু হওয়ার পর মার্চের শেষ দিকে গভীর রাতে রাস্তায় নেমে নিম্ন-আয়ের মানুষের মাঝে নিজের হাতে খাদ্য সামগ্রী দিয়েছেন এই ক্রিকেটার।

ক্রিকেটাররা মিলে যে তহবিল গঠন করেছিলেন সেখানেও ছিল তার অবদান। বাগেরহাটে নিজের বাড়িতে ভাড়াটিয়াদের ভাড়া মওকুফ করে দেওয়াসহ দুস্থদের সহায়তায় আরও কিছু উদ্যোগ নিতে দেখা যায় রুবেলকে।

করোনাভাইরাস সংকটের সুযোগ নিয়ে যেসব লোভী ব্যবসায়ী বাজারে মাস্ক, হ্যান্ড স্যানিটাইজারের কৃত্রিম সংকট তৈরি করেছিলেন তাদেরও সমালোচনা করতে দেখা যায় রুবেলকে। ব্যবসায়ীদের ‘আসল করোনাভাইরাস’ বলে উল্লেখ করেছিলেন তিনি।

 

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here