অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে পেশাজীবী লীগের নগদ অর্থ বিতরণ

বৈশ্বিক মহামারি করোনাতে ঈদুল আজহা উপলক্ষে নিম্ন বেতনভোগী কর্মচারী, অসহায়, গরিব ও ছিন্নমূল মানুষের মাঝে নগদ অর্থ বিতরণ করলো ঢাকা বিশ্ববিদ্যালয় পেশাজীবী লীগ।

জানা যায় গত ২৫ তারিখ পেশাজীবী লীগের নেতা-কর্মী ও সমর্থকদের নিজস্ব অর্থায়নে নগদ অর্থ সীমিত পরিসরে অর্থাৎ প্রতিজনকে ৫০০.০০ টাকা করে ৫৪ জনকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক বটতলায় এ নগদ অর্থ বিতরণ করা হয়।

বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাবি পেশাজীবী লীগের সভাপতি মুহাম্মদ রুহুল আমিন।

অনুষ্ঠান আরও উপস্থিত ছিলেন সিনিয়র সহসভাপতি জনাব মোঃ রবিউল হক ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক; জনাব মোঃ আঃ হাই; জনাব দেওয়ান মোমিনুল হক; জনাব আনন্দ কুমার বিশ্বাস, কোষাধ্যক্ষ; জনাব আ মোঃ মঞ্জুরুল ইসলাম; মোঃ নজরুল ইসলাম তালুকদার ও জামাল হোসেনসহ অন্যান্য নেতৃবৃন্দ।

বিতরণকালে ঢাবি পেশাজীবী লীগের সভাপতি মুহাম্মদ রুহুল আমিন তার বক্তব্যে বলেন, “পেশাজীবী লীগের শুরুটা কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জৈষ্ঠ্য পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের হাতে। শেখ কামাল নিজেই তৎকালীন সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নিম্ন বেতনভোগী কর্মচারীদের সংগঠিত করে ‘কর্মচারী লীগ’ নামে একটি সংগঠন প্রতিষ্ঠা করেছিলেন। সময়ের পরিক্রমায় ২০০৩ সালে সার্বিক পরিস্থিতি বিবেচনায় নাম হয় “পেশাজীবী লীগ, ঢাকা বিশ্ববিদ্যালয়”। আমরা শহীদ শেখ কামালের আদর্শকে ধারণ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে অগ্রগামী সৈনিক হিসেবে সর্বদা সচেষ্ট থাকব এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উন্নয়নেও আমরা নিজেদের অবস্থান থেকে সক্রিয়ভাবে অংশগ্রহণ করব। তিনি আরও বলেন, করোনা ভাইরাসের প্রাদুর্ভাব বিবেচনায় অতি সামান্য উপহার দিতে পেরে আমরা আনন্দিত। আপনারা ভাল থাকুন, সুস্থ থাকুন। করোনা ভাইরাস থেকে সাবধান থাকুন। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু”।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here