‘অনেক শিক্ষিত জনকে ভোট দিয়েছেন, এবার আমাকে দেন’

নিজের নির্বাচনী প্রচারণা নিজেই করেন- এমন ঘটনা এ সমাজে চোখে পড়ে না। অটোরিকশা চালিয়ে কাউন্সিলর প্রার্থী পানির বোতল প্রতীক নিয়ে প্রচারণা করে এমন ব্যতিক্রম ঘটনা ঘটিয়ে মানুষের মনে এর মধ্যেই স্থান করে নিয়েছেন নান্দাইল পৌরসভা নির্বাচনে আট নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আব্দুল করিম (৬২)।

আগামি ২৮ ফেব্রুয়ারি এ পৌরসভার নির্বাচন হবে ইভিএম পদ্ধতিতে। বর্তমান কাউন্সিলসহ আরো দুজন প্রার্থী আছেন তাঁর সাথে প্রতিদ্বন্দ্বিতায়। ব্যালট ছাড়া মেশিনেই ভোট দিতে হবে এটা জানলেও রিকশাচালক ও চা বিক্রেতা অক্ষরজ্ঞানহীন করিম তা মাথায় না নিয়েই ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। কারও মাথায় হাতদিয়ে, কারো সাথে হাত মিলিয়ে আবার কারো-বা পায়ে ধরেও ভোট প্রার্থনা করছেন তিনি। তাঁর একটাই কথা, আমি নিঃস্ব, অসহায়। অনেক জ্ঞানীগুণী বা শিক্ষিত জনকে ভোট দিয়েছেন, এবার আমাকে দেন। এই ভোট আপনাদের আমানত হিসেবে রাখব।

জানা যায়, আব্দুল করিমের বাড়ি পৌরসভার চন্ডীপাশা মহল্লায়। জীবনের অর্ধেক সময় নিজের এক ছেলেকে নিয়ে পৌরসভার নতুন বাজার এলাকায় ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের পাশে খোলা আকাশের নিচে চা বিক্রি করে চলছেন। ফাঁকে ফাঁকে রিকশাও চালান। এই আয় দিয়েই তিনি সংসার চালাচ্ছেন।

আজ মঙ্গলবার বেলা দুটির পর দশালিয়া মহল্লায় গিয়ে দেখা গেছে প্রার্থী করিম হাতে মাইক নিয়ে নিজেই প্রচারণা চালাচ্ছেন। মাইকে বলেছেন, আমি করিম নিজেই আপনাদের কাছে ভোট চাইতাছি। আপনেরা আমার পানির বোতল মার্কায় একটা ভোট দিবাইন। আমি কথা দিতাছি আপনাদের ভোটের অবমূল্যায়ন অইতো না। এইডা আমানত হিসাবে রাখবাম। একবার একটা সুযোগ দেইন।

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here