অতিদরিদ্র শিক্ষার্থীর পাশে দাঁড়াচ্ছে ঢাবির পরিসংখ্যান বিভাগ

করোনাভাইরাসের কারণে সঙ্কটে পড়া বিভাগের অতি দরিদ্র শিক্ষার্থীদের পাশে দাঁড়াচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগ। বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডঃ লুৎফর রহমান দরিদ্র শিক্ষার্থীদের পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন।

উচ্চমাধ্যমিক শেষ করার পর ভর্তি পরীক্ষায় মেধার স্বাক্ষর রেখে সারাদেশ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া শিক্ষার্থীদের একটি অংশ টিউশন করে পড়াশোনার কার্যক্রম চালায়। নিজের পড়াশোনার খরচ চালানোর পাশাপাশি অনেকে পরিবারের খরচও বহন করে। কিন্তু করোনা ভাইরাসের কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় টিউশন বন্ধ রয়েছে। গ্রামের বাড়িতে ফিরে গিয়ে কেউ কেউ সংকটে পড়েছেন এমন বার্তা সামাজিক যোগাযোগ মাধ্যমে আসছে।

শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক স্ট্যাটাসে শিক্ষার্থীদের পাশে থাকার ঘোষণা দেন পরিসংখ্যান বিভাগের অধ্যাপক লুৎফর রহমান। ফেসবুকে তিনি লিখেছেন, বর্তমান করোনা পরিস্থিতির অধীন বিভাগের অতি দরিদ্র শিক্ষার্থীদের সাহায্য করার উদ্যোগ নেওয়া হয়েছে। দরিদ্র শিক্ষার্থীদের তালিকাভুক্ত করার জন্য বিভাগের ছাত্র প্রতিনিধির (সিআর) মাধ্যমে ছাত্র উপদেষ্টা গোলাম রাব্বানীর সাথে যোগাযোগের অনুরোধ করা হলো। করোনা ইস্যুতে বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের পাশে থাকার অনুরোধ করেছেন তিনি।

সবাইকে বাড়িতে থাকার অনুরোধ জানিয়ে তিনি লিখেছেন, আশা করি ও দোয়া করি মহান আল্লাহর রহমতে নিরাপদ থাকবে। আমরা সবসময়ই আমাদের প্রিয় ছাত্র দের সাথে আছি। দয়া করে বাড়িতে থাকবেন নিরাপদে থাকুন।’

একটি উত্তর ত্যাগ

Please enter your comment!
Please enter your name here